1. admin@banglatimesbd.com : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
‘নিবন্ধন আইনে’ মতামত দিতে সময় চেয়েছে আওয়ামী লীগ
প্রধান খবর
সাবেক মন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন আর নেই করোনা প্রতিরোধে আসছে ‘জয় বাংলা’ অ্যাপস চিনি খাওয়ায় হৃদ রোগের ঝুঁকি বাড়ছে শিশু সাহিত্যিক হুমায়ূন কবীর ঢালীর গল্প ‘হাঁটাবুড়ো’ অবলম্বনে ভারতে শিশুতোষ চলচ্চিত্র নির্মাণের ঘোষণা সাকিব ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার স্বেচ্ছাসেবক লীগ সভাপতির রোগ মুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল বন্যা পরিস্থিতি অবনতি হতে পারে টাঙ্গাইল,রাজবাড়ী ও ফরিদপুর জেলায় চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা হাসিম উদ্দিন পরশের জন্মদিন প্রতিবন্ধী ব্যক্তিদের খাবার ও কাপড় দিলো দক্ষিণ যুবলীগ যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি বাজেট প্রত্যাক্ষাণ করার নামে সংসদের প্রতি চরম অবমাননা করা হয়েছে: কাদের শাক ভেবে গাঁজা রান্না করে খেয়ে পুরোপরিবার হাসপাতালে করোনা শনাক্ত দেড় লাখ এবং মৃতের সংখ্যা ছাড়ালো ১৯শ’ জীবনের সবচেয়ে কঠিন সত্য কী? মিয়ানমারে পাহাড় ধসে ৫০ জন নিহত, আহত অনেকে তীব্র স্রোতে পদ্মায় ফেরি চলাচলে ধীরগতি মৃত্যুর আগে সংবাদ পত্রে নিজের বিষয়ে প্রতিবেদন পড়েন সুশান্ত! দেশের সবচেয়ে বড় ফ্লাইওভার হবে সুনামগঞ্জ-নেত্রকোণা সড়কে: এমএ মান্নান বিশ্ব রহস্য শেখ ফজলে শামস্ পরশ-এর নেতৃত্বে ইতিবাচক ধারায় যুবলীগ পানি-বন্দি মানুষের সহায়তা করতে জি এম কাদের’র আহবান করোনাজয়ী নার্সের পা ভেঙে দেওয়ার হুমকি! একদিন আমিও বড় হবো আমির খানের পরিবারে করোনা! সময় বাড়ল দোকানপাট ও শপিংমল খোলা রাখার দুগার্পুরে বালুমহালের সীমানা নিয়ে বিরোধ সংঘর্ষের আশঙ্কা মৃত্যু সংখ্যা বৃদ্ধি ও সতর্কতা বুড়িগঙ্গায় লঞ্চডুবির মামলা: ১৭ আগস্টের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ মতিয়া চৌধুরীকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ার দাবি সংসদে সিনেমার নায়ক ও বাস্তবের নায়ক
add

বিশ্বজুড়ে সমস্ত স্টোর বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট

  • রবিবার, ২৮ জুন, ২০২০
  • ১১৫ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক

করোনা সংক্রমণের কারণে অন্যান্য সংস্থার মতো স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল মাইক্রোসফট। নির্দিষ্টি কেনো দেশে নয় সারাপৃথিবী জুড়েই বন্ধ করে দিবে বলে সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। গত শুক্রবার প্রতিষ্ঠানটির এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। গত মার্চ মাসের শেষের দিকে তাদের সমস্ত স্টোর সাময়িকভাবে বন্ধ করে দিয়েছিল। জানানো হয়েছে, এই স্টোরগুলির দরজা আর কোনও দিন খুলবে না।


সংস্থার ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুসারে, বিশ্বজুড়ে মাইক্রোসফটের মোট ৮৩টি স্টোর আছে। এর মধ্যে শুধুমাত্র আমেরিকাতেই আছে ৭২টি। বাকিগুলি বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে আছে। এই সমস্ত স্টোরে নিজেদের বিভিন্ন ল্যাপটপ এবং হার্ডওয়্যার বিক্রি ও প্রদর্শন করে তারা। মাইক্রোসফটের মতে, বর্তমানে তাদের খুচরো ব্যবসা মূলত অনলাইন নির্ভর হয়ে পড়েছে। যে কারণে ‘রণকৌশল বদলে’ এই সমস্ত রিটেল স্টোর বন্ধ করে দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছে তারা।

এদিকে, ওয়াশিংটনে প্রতিষ্ঠানের সদর দফতর ছাড়াও নিউ ইয়র্ক, লন্ডন এবং সিডনিতে হাই-প্রোফাইল মাইক্রোসফট এক্সপিরিয়েন্স সেন্টারে স্টোর আছে। সেগুলি সম্পর্কেও নতুন করে চিন্তাভাবনা শুরু করেছে এই সংস্থাটি।

করোনা সংক্রমণের জেরে বিভিন্ন সংস্থা তাদের ব্যবসার রণকৌশলে আমুল পরিবর্তন এনেছে। এমনকী, বহু সংস্থা কর্মী ছাঁটাইয়ের পথে যাচ্ছে। প্রথমে কোনও রকম কর্মী ছাঁটাই না করার প্রতিশ্রুতি দিলেও টাটা গোষ্ঠীর মতো সংস্থাও এখনও সেই পথে পা বাড়াতে চলেছে বলে খবরে প্রকাশ। যদিও স্টোর বন্ধ হলেও কোনও কর্মীর চাকরি যাবে না বলে আশ্বস্ত করেছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। এই সমস্ত স্টোরে কর্মরত প্রত্যেক কর্মীর বিকল্প কাজের সুযোগ করে দেওয়া হবে বলে জানিয়েছে তারা।


এস/জে

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
© banglatimesbd 2020 All rights reserved, Developed by: K. A. Niloy
Theme Customized By BreakingNews